Bartaman Patrika
কলকাতা
 

মল্লিকবাজারের হাসপাতালে রোগীমৃত্যু:
প্রয়োজনীয় সব চিকিৎসা হয়েছে, দাবি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২৫ জানুয়ারি জহর শাহ (৭১) নামে গার্ডেনরিচের এক বাসিন্দার মৃত্যু হয় মল্লিকবাজারের একটি স্নায়ুরোগ চিকিৎসার বেসরকারি হাসপাতালে। সেই মৃত্যুকে কেন্দ্র করে নানা অশান্তি হয়। রোগীর বাড়ির লোকজনের অভিযোগ ছিল, হাসপাতালে চিকিৎসায় গাফিলতিতেই রোগীর মৃত্যু হয়।
বিশদ
রুবি মোড়ের কাছে বহুতলে আগুন, অকুস্থলে দমকলের ৩টি ইঞ্জিন 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের শহরে অগ্নিকাণ্ডের ঘটনা। আগুন লাগল রুবি মোড়ের কাছে একটি বহুতলে। বুধবার সকাল পৌনে ৯টা নাগাদ রুবির মোড় সংলগ্ন ওই বহুতলের দোতলা থেকে কালো ধোঁয়া বের হতে দেখা যায়।  
বিশদ

06th  February, 2019
ধর্নার তৃতীয় দিনেও সমর্থকদের ভিড়
ভিড়ের মধ্যেই কেউ দেখতে পেলেন মমতাকে, কেউ ফিরলেন হতাশ হয়ে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবারও ধর্মতলার ওয়াই চ্যানেলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অবস্থান মঞ্চকে ঘিরে ছিল দলীয় কর্মী-সমর্থকদের প্রবল উদ্দীপনা। এদিনও রাজ্যের বিভিন্ন জেলা থেকে এসে বহু মানুষ ভিড় করেন অবস্থান মঞ্চের আশপাশে।
বিশদ

06th  February, 2019
 উলুবেড়িয়ায় বিজেপির অবরোধে যানজট, ভোগান্তি

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: রাজ্যে গণতন্ত্র বিপন্ন হয়ে গিয়েছে এবং রাষ্ট্রপতি শাসনের দাবিতে মঙ্গলবার সকালে উলুবেড়িয়ার খলিসানি কালীতলায় ৬ নম্বর জাতীয় সড়ক অবরোধ করল বিজেপি। কিছুক্ষণ অবরোধ চলার পর পুলিস গিয়ে তা তুলে দেয়। কিছুক্ষণের অবরোধেই জাতীয় সড়কে ব্যাপক যানজটের সৃষ্টি হয়। 
বিশদ

06th  February, 2019
সাহিত্যের পাশেই বইমেলার মাঠে রাজনীতির পাঠ নিল নয়া প্রজন্ম

বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: ধর্মতলার যে মঞ্চ থেকে ধর্নায় বসে আসমুদ্র হিমাচলে রাজনীতির ঝড় তুললেন মমতা বন্দ্যোপাধ্যায়, প্রায় ২৩ বছর আগে সেখানে আরও একবার মঞ্চ বাঁধা হয়েছিল। দিনটি ছিল ১৯৯৫ সালের ৬ নভেম্বর। সেদিন পুলিস হেফাজতে বন্দি মৃত্যুর প্রতিবাদে মমতা ধর্নায় বসেন ধর্মতলায়। ২১ দিন চলেছিল সেই ধর্না।
বিশদ

06th  February, 2019
 বাদুড়িয়ায় প্লাইউড কারখানা ভস্মীভূত

 বিএনএ, বারাসত: বাদুড়িয়ার বাগজোলার চালডুবি এলাকায় একটি প্লাইউড তৈরির কারখানায় আগুন লাগার ঘটনা ঘটল। মঙ্গলবার দুপুরে সেখানে আগুন লাগে। তার জেরে পুরো কারখানা ভস্মীভূত হয়ে যায়। তবে, কেউ হতাহত হয়নি। দমকলের চারটি ইঞ্জিন ঘটনাস্থলে গিয়ে আগুন নেভায়। 
বিশদ

06th  February, 2019
 নোদাখালিতে সিভিক ভলান্টিয়ারের তৎপরতায় সোনার দোকানে চুরি ঠেকাল পুলিস

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: নোদাখালি থানার এক সিভিক ভলান্টিয়ারের তৎপরতায় বড়সড় চুরির হাত থেকে বেঁচে গেল বিশালাক্ষ্মীতলা বাজারের সবচেয়ে বড় সোনার দোকান। থানা সূত্রে জানা গিয়েছে, সোমবার গভীর রাতে চারজনের একটি দল দোকানের পিছনে সিঁড়ি লাগিয়ে হাতুড়ি ও ছেনি দিয়ে দেওয়াল কেটে ভিতরে ঢোকার চেষ্টা করছিল।
বিশদ

06th  February, 2019
 সভার অনুমতি না মেলায় রাজ্যের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে যাচ্ছে বিজেপি

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য সরকারের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ তুলে সুপ্রিম কোর্টে যাচ্ছে বিজেপি। মঙ্গলবার রাজ্য বিজেপি দপ্তরে আয়োজিত এক সাংবাদিক বৈঠকে এই দাবি করেছেন দলের অন্যতম সাধারণ সম্পাদক সায়ন্তন বসু।
বিশদ

06th  February, 2019
পানিহাটির প্রাক্তন চেয়ারম্যান ও এক সিআইসির বিরুদ্ধে নিয়মিত পুরসভায় বসা ও গাড়ি ব্যবহারের অভিযোগ

বিএনএ, বারাকপুর: নির্বাচিত বোর্ডের মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরও পুরসভার প্রাক্তন চেয়ারম্যান নিয়মিত পুরসভায় যাচ্ছেন। আগের মতো নিজের চেম্বারে বসে দায়িত্বভার সামলাচ্ছেন। এমনই ঘটনা ঘটেছে পানিহাটি পুরসভায়।
বিশদ

06th  February, 2019
 গড়িয়াহাটের ক্ষতিগ্রস্ত হকারদের কেমন স্টল দেওয়া হবে, ঠিক হয়নি এখনও

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গড়িয়াহাটে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত হকারদের যে ভ্রাম্যমাণ স্টল বানিয়ে দেবে পুরসভা, সেটি কেমন হবে, তা এখনও ঠিক করে উঠতে পারল না পুরসভা। 
বিশদ

06th  February, 2019
রহস্যজনকভাবে নিখোঁজ যুবক: অপহরণের মামলা দায়ের, গ্রেপ্তার ১

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তপসিয়া থানা এলাকা থেকে ২১ দিন আগে নিখোঁজ হওয়া এক যুবকের মোবাইল ফোনের সূত্র ধরে সোমবার পুলিস পূর্ব মেদিনীপুরের পাঁশকুড়া থেকে এক যুবককে গ্রেপ্তার করল। অভিযুক্তের নাম সামশেদ খান।
বিশদ

06th  February, 2019
নদী থেকে জল তুলে সেচে ব্যবহারের প্রকল্পে খরচ কমাতে উদ্যোগ জেলা প্রশাসনের

বিএনএ, চুঁচুড়া: কৃষিসেচ প্রকল্পে নদী থেকে জল তুলে জমিতে পাঠানোর খরচ কমাতে জেলার সমস্ত আরএলআইগুলিতে (রিভার লিফটিং ইরিগেশন) বিদ্যুৎচালিত পাম্পের ব্যবস্থা করার উদ্যোগ নিল জেলা পরিষদ।
বিশদ

06th  February, 2019
 চিটফান্ড: তৃণমূলের বিরুদ্ধে আজ কলকাতায় মিছিল করবে কংগ্রেস

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দলের সর্বভারতীয় সভাপতি রাহুল গান্ধীর সুবজ সঙ্কেত পেয়েই রাজ্যে চিটফান্ড কেলেঙ্কারি ইস্যুতে তৃণমূলের বিরুদ্ধে পথে নামতে চলেছে প্রদেশ কংগ্রেস। 
বিশদ

06th  February, 2019
 জলাতঙ্কের প্রতিষেধকের হাহাকার, সরবরাহ নেই, বলছে জেলা স্বাস্থ্য দপ্তর

নিজস্ব প্রতিনিধি, আমতলা: বিষ্ণুপুরের আমতলা গ্রামীণ হাসপাতালে দীর্ঘদিন ধরে জলাতঙ্কের প্রতিষেধক নেই। ফলে কুকুর কামড়ালে চিকিৎসার জন্য হাসপাতালে গিয়ে রোগীদের ফিরে যেতে হচ্ছে। চিকিৎসক থেকে কর্তব্যরত নার্স সকলেই বলছেন, স্বাস্থ্য বিভাগ থেকে জলাতঙ্কের প্রতিষেধক দিচ্ছে না। এ নিয়ে চিঠি দেওয়া হয়েছে। 
বিশদ

06th  February, 2019
বইমেলার জন্য বাড়তি অটো ভাড়া নেওয়া যাবে না, সাফ জানাল পুলিস

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বইমেলা উপলক্ষে অটো ভাড়া বৃদ্ধি করা যাবে না। মঙ্গলবার বিধাননগর কমিশনারেটের পক্ষ থেকে অটো চালকদের এ’কথা স্পষ্টভাবে জানিয়ে দেওয়া হয়েছে। সূত্রের দাবি, বইমেলা উপলক্ষে করুণাময়ী থেকে উল্টোডাঙাগামী অটো এখন ময়ূখ ভবনের সামনে সার্ভিস রোড থেকে ছাড়ছে।
বিশদ

06th  February, 2019

Pages: 12345

একনজরে
 হায়দরাবাদ, ৯ ফেব্রুয়ারি (পিটিআই): চূড়ান্ত অবহেলার নজির। অস্ত্রোপচারের পর রোগীর পেটের ভিতরই একজোড়া কাঁচি রেখে পেট সেলাই করে দিলেন চিকিৎসকেরা। ঘটনাটি ঘটেছে হায়দরাবাদের একটি সরকারি ...

সংবাদদাতা, রামপুরহাট: লোকসভা ভোটের মুখে ঝাড়খণ্ড সীমানা লাগোয়া বীরভূমের গ্রামগুলিতে ‘সাবধান’ শিরোনামে লিফলেট ঘিরে আতঙ্কের সৃষ্টি হয়েছে। কে বা কারা রাতের অন্ধকারে এলাকায় লিফলেটগুলি ছড়িয়ে ...

সংবাদদাতা, গাজোল: পুরাতন মালদহ ব্লকের সাহাপুর গ্রাম পঞ্চায়েতের নিত্যানন্দপুরের স্টাইলিস ক্লাবের সরস্বতীপুজো বরাবরই নজর কাড়ে। হিন্দু ও মুসলমান সব সম্প্রদায়ের মানুষই এই পুজোর আয়োজন করে। ...

 ইসলামাবাদ, ৯ ফেব্রুয়ারি (পিটিআই): প্রাক্তন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ, তাঁর কন্যা মারিয়ম এবং তাঁর জামাই মহম্মদ সফদরের নাম এক্সিট কণ্ট্রোল তালিকা (ইসিএল) থেকে বাদ দেওয়ার জন্য আবেদন শনিবার বাতিল করে দিল পাক সরকার। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের বেশি শ্রম দিয়ে পঠনপাঠন করা দরকার। কোনও সংস্থায় যুক্ত হলে বিদ্যায় বিস্তৃতি ঘটবে। কর্মপ্রার্থীরা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৫৮: দ্বিতীয় বাহাদুর শাহ জাফর রেঙ্গুনে নির্বাসিত
১৮৯৫ - উইলিয়াম জি. মরগ্যান ভলিবল খেলার প্রচলন করেন।
১৯০০ - ডেভিস কাপ টেনিস টুর্নামেন্ট শুরু হয়।
১৯০২ – মণীশ ঘটক, বাঙালি গল্পকার, কবি এবং ঔপন্যাসিকের জন্ম
১৯৪৩: মার্কিন দাবাড়ু ববি ফিশারের জন্ম
১৯৭০ – প্রাক্তন অস্ট্রেলীয় ক্রিকেটার গ্লেন ম্যাকগ্রার জন্ম
১৯৭৯ - বাঙালি সাহিত্যিক বলাইচাঁদ মুখোপাধ্যায়ের মৃত্যু
১৯৮৪: ভরতনাট্যম শিল্পী বালা সরস্বতীর মৃত্যু

09th  February, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৪ টাকা ৭২.২৪ টাকা
পাউন্ড ৯০.৮২ টাকা ৯৪.০৯ টাকা
ইউরো ৭৯.৩৬ টাকা ৮২.৫৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
09th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৭৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,০৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৫৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

আজ শ্রীশ্রী সরস্বতী পূজা
২৭ মাঘ ১৪২৫, ১০ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, পঞ্চমী ১৯/৪৪ দিবা ২/৯। রেবতী ২২/২৩ রাত্রি ৭/৩৭। সূ উ ৬/১৫/৪৭, অ ৫/২৬/৫, অমৃতযোগ দিবা ৭/০ গতে ৯/৫৮ মধ্যে। রাত্রি ৭/৯ গতে ৮/৫১ মধ্যে। বারবেলা ১০/২৭ গতে ১/১৪ মধ্যে, কালরাত্রি ১/২৬ গতে ৩/২ মধ্যে।
আজ শ্রীশ্রী সরস্বতী পূজা
২৬ মাঘ ১৪২৫, ১০ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, পঞ্চমী ১০/২৫/৩। রেবতীনক্ষত্র অপঃ ৪/২৩/৩০, সূ উ ৬/১৭/৮, অ ৫/২৪/২৪, অমৃতযোগ দিবা ৭/১/৩৭ থেকে ৯/৫৯/৩৩ মধ্যে এবং রাত্রি ৭/৭/২৬ থেকে ৮/৫০/১৮ মধ্যে, বারবেলা ১০/২৭/২২ থেকে ১১/৫০/৪৬ মধ্যে, কালবেলা ১১/৫০/৪৬ থেকে ১/১৪/১১ মধ্যে, কালরাত্রি ১/২৭/২২ থেকে ৩/৩/৫৭ মধ্যে।
 
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: কর্মপ্রার্থীরা কোনও শুভ সংবাদ পেতে পারেন। বৃষ: বিবাহের সম্ভাবনা আছে। মিথুন: স্বামী-স্ত্রীর ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮৪৭: কবি নবীনচন্দ্র সেনের জন্ম১৯২৩: রঞ্জন রশ্মির আবিষ্কারক জার্মান বিজ্ঞানী ...বিশদ

07:03:20 PM

বেলেঘাটার একটি আবাসনে ২ ব্যক্তির দেহ উদ্ধার, তদন্তে পুলিস 

06:07:00 PM

মেদিনীপুর শহরে চলল গুলি, তদন্তে পুলিস 

06:03:00 PM

মুম্বইতে প্রায় ৩৯ কোটি টাকার কোকেন সহ গ্রেপ্তার ৪ বিদেশি নাগরিক 

05:40:00 PM

মুম্বইয়ের নেহেরু নগরে ২টি বাসে আচমকা আগুন

04:54:00 PM